মাঠের অভাবে নানা সমস্যায় খেলোয়াড়রা!

কক্সবাজারে বয়সভিত্তিক টুর্নামেন্টের প্রাথমিক বাছাই সম্পন্ন

শহিদুল ইসলাম ইমরান •

কক্সবাজারে বয়সভিত্তিক অনূর্ধ্ব (১৪,১৬,১৮) এর প্রতিভাবান ক্রিকেটারদের প্রাথমিক বাছাই সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) কলাতলী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বাছাই শুরু হয়। এতে বিসিবির জেলা কোচ আশরাফুল আজিজ সুজন এবং কক্সবাজারের বিভিন্ন উপজেলার একাডেমির কোচরা উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রাথমিক বাছাই পর্বে অনূর্ধ্ব ১৪ ক্যাটাগরিতে ৫০জন, অনূর্ধ্ব ১৬ ক্যাটাগরিতে ৫০ এবং অনূর্ধ্ব ১৮ ক্যাটাগরিতে ৫০জন করে মোট ১৫০ জন ক্রিকেটার নির্বাচন করা হয়েছে।

পরবর্তীতে মেডিকেল টেস্টে যারা নির্বাচিত হবেন তাদের নিয়ে ক্যাম্প শুরু হবে এমনটা জানিয়েছেন কক্সবাজারের জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম।

তিনি আরো জানিয়েছেন কক্সবাজারের ক্রিকেটারদের কোন নির্দিষ্ট মাঠ নেই, যার কারণে ভালো ক্রিকেটার উঠে আসতে পারছে না।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেটের সাধারণ সম্পাদক বলেছেন, শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামটির কোন একটা মাঠ কক্সবাজারের ক্রিকেটারদের ব্যবহারের সুযোগ দিলে সারাবছর প্রিমিয়ার ১ম বিভাগ সহ সকল ধরনের টুর্নামেন্ট চালাতে পারবে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা।

জেলা কোচ আশরাফুল আজিজ সুজন জানান, কক্সবাজারে মাঠ না থাকার কারণে চকরিয়া, ঈদগাহতে গিয়ে কক্সবাজারের ক্রিকেটারদের ম্যাচ খেলতে হয়।

সিনিয়র ক্রিকেটার ও কক্সবাজার কোয়াবের সভাপতি ফরহাদ বলেন, ম্যাচ খেলতে না পারার কারণে কক্সবাজারের ক্রিকেটাররা বয়স ভিত্তিক টুর্ণামেন্টের হয় তখন ম্যাচ খেলার অভিজ্ঞতাটা অন্যদের চেয়ে পিছিয়ে থাকে।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বিসিবির ভেন্যু ম্যানেজার জানান, কক্সবাজার জেলা ক্রীড়াসংস্থা ও কক্সবাজারের মেয়র ও এমপি মহোদয় যদি একটি মাঠের ব্যবস্থা করে সেক্ষেত্রে বিসিবি তাদের অর্থায়নে মাঠ ও উইকেট তৈরি করি দিবেন।

সবমিলিয়ে পরিশেষে একটাই কথা সবার কক্সবাজার ক্রিকেটারদের জন্য একটা নির্দিষ্ট মাঠ খুব জরুরী।